আমাদের ৭ দিন পর্যন্ত পন্য রির্টান ও ফ্রি রিপ্লেস করার সুবিধা রয়েছে। যদি আপনার পন্যটি গ্রহন করার দিন থেকে ৭দিন অতিবাহিত হয়ে যায় সেক্ষেত্রে আর পন্যটি রির্টান বা রিপ্লেস করার কোন সুযোগ থাকবে না এবং বিনিময়ে কোন ধরনের রিফান্ড ও আবেদন করা যাবে না।।
রিটার্ন পাওয়ার পাওয়ার ক্ষেত্রে আমাদের বেশ কিছু শর্ত রয়েছে।
যেমন,
বেশ কিছু পন্য রয়েছে যেগুলো কোন অবস্থাতেই ফেরত বা পরিবর্তন যোগ্য নয়। তার মধ্যে অন্যতম হলো পচনশীল দ্রব্য ।। যেমন,
আপনার রিটার্ন সম্পূর্ণ করার জন্য অবশ্যেই পন্যের সাথে দেয়া ইনভয়েসটি সংরক্ষন করতে হবে।
আপনার ক্রয়কৃত পন্যটি কোন অবস্থাতেই প্যাকেটের গায়ে লাগানোর লেবেল এর ঠিকানায় ফেরত পাঠাবেন না। এটি অবশ্যই ইনভয়েস এর ঠিকানায় ফেরত পাঠাতে হবে। রিপ্লেস এর ক্ষেত্রে আপনার কাছে থাকা পন্যটির একটি ক্লিয়ার ভিডিও ফুটেজ আমাদেরকে ইমেইলে বা হোয়াট এপ এ পাঠাতে হবে। এক্ষেত্রে রিপ্লেস প্রয়োজন হলে গ্লোবাল মার্কেট কতৃপক্ষ ৭ কর্মদিবসের মধ্যে রিপ্লেস ইস্যু করবে এবং নতুন একটি পন্য পাঠিয়ে আপনার কাছে থাকা পন্যটি নিজ দায়িত্বে ফেরত নিয়ে আসবে।।
যে কোন আইটেম ফেরত দেওয়ার জন্য শিপিং চার্জ ক্রেতাকেই পরিশোধ করতে হবে। শিপিং চার্জ ফেরতযোগ্য নয়। আপনি যদি চার্জ পরিশোধ না করে ফেরত পাঠিয়ে থাকেন এবং আপনি যদি রিফান্ড আবেদন করে থাকেন, তবে রিটার্ন শিপিংয়ের খরচ আপনার রিফান্ড থেকে কেটে নেওয়া হবে। তবে রিপ্লেস এর ক্ষেত্রে (শর্ত অনুযায়ী) ডেলিভারী চার্জ সম্পুর্ন গ্লোবাল মার্কেট বিডি কতৃপক্ষ প্রদান করবে।
আপনি কোন এলাকায় থাকেন তার উপর নির্ভর করে আপনার রিপ্লেসকৃত পণ্য আপনার কাছে পৌঁছাতে সময় লাগতে পারে।
এমন কিছু পরিস্থিতি আছে যেখানে শুধুমাত্র আংশিক অর্থ ফেরত দেওয়া হয়: (প্রযোজ্য ক্ষেত্রে) এছাড়া ও পন্য ফেরত পাঠানোর পর তার মুল্য ফেরত দেবার ব্যাপারে রিফান্ড পলিসি প্রযোজ্য হবে।।
আমাদের ৭ দিনের ফ্রি রিপ্লেসমেন্ট পলিসি রয়েছে। এক্ষেত্রে পন্য রিপ্লেস বা রির্টান এর যুক্তি সঙ্গত কারন থাকতে হবে।
যেমন,
আপনার পন্যটি যদি যুক্তি সংগত কারন এবং আমাদের পলিসি অনুযায়ী ফেরত পাঠানোর ব্যপারে একমত থাকেন তাহলে আমাদের অফিসের ঠিকানায় (ইনভয়েস এ যে ঠিকানা দেয়া আছে বা নিচে দেয়া হল) পাঠিয়ে দিতে হবে। পন্যটি ফেরত পাঠানোর পুর্বে গ্লোবাল মার্কেট বিডির হট লাইনে ফোন করে বা ইমেইলের মাধ্যমে যোগাযোগ করে ফেরত পাঠাতে হবে।
ঠিকানাঃ
গ্লোবাল মার্কেট বিডি
লিপি সুপার মার্কেট, আলিয়া মাদ্রাসা রোড, উত্তর গাজীর চট,
ইউনিক বাস স্ট্যান্ড, আশুলিয়া, ঢাকা-১৩৪৯
হটলাইন নাম্বার ঃ 09611 699900 / 01917205813/ 01917205814
রির্টানকৃত পন্যটি বা পন্যগুলো পরীক্ষা শেষে একটি ইমেইল/ ফোন কল / এসএমএস এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেয়া হবে আপনার ফেরত দেওয়া আইটেমটি আমরা পেয়েছি। এবং আপনার ফেরত পাঠানো পন্যের পরিবর্তে নতুন পন্য ইস্যু করা বা রিফান্ড করার ব্যাপারে ও জানানো হবে।
সব কিছু ঠিক থাকলে আপনার ফেরত পাঠানোর পন্যের বিপরীতে ৭ কর্মদিবসের মধ্যে আপনার চাহিদা অনুযায়ী রিপ্লেস / বা রিফান্ড (রিফান্ডের ক্ষেত্রে রিফান্ড পলিসি অনুযায়ী কর্ম দিবস গননা করা হবে) ইস্যু করা হবে।
উক্ত সময়ের মধ্যে যদি রিফান্ড না পেয়ে থাকেন তাহলে প্রথমে আপনার ব্যাংক অ্যাকাউন্ট চেক করুন।
অতঃপর আপনার ক্রেডিট কার্ড কোম্পানির সাথে যোগাযোগ করুন, আপনার রিফান্ড আনুষ্ঠানিকভাবে পোস্ট হতে কিছু সময় লাগতে পারে।
এরপর ও যদি আপনি আপনার প্রদানকৃত অর্থ ফেরত না পান তাহলে আমাদের সাথে support@gmarket.com.bd এই মেইলে যোগাযোগ করুন।
পেমেন্ট মেথড | রিফান্ড অপশন | রিফান্ড টাইম |
বিকাশ | মোবাইল পেমেন্ট | ৫ কার্যদিবস |
নগদ | মোবাইল পেমেন্ট | ৫ কার্যদিবস |
ডেবিট বা ক্রেডিট কার্ড | ব্যাংক একাউন্ট | ৯/১০ কার্যদিবস |
ক্যাশ অন ডেলিভারি (COD) | ব্যাংক ডিপোজিট / বিকাশ / নগদ ব্যক্তিগত নম্বর | ৪/৫ কার্যদিবস |
টাকা ফেরতের ক্ষেত্রে গ্রাহক তার মূল অঙ্কের বিপরীতে কোন অতিরিক্ত ক্যাশব্যাক/বোনাস পাওয়ার যোগ্য হবেন না। গ্লোবাল মার্কেট বিডি ফেরত দেওয়া পরিমাণের জন্য কোন ধরনের সার্ভিস চার্জ বা খরচ দিতে বাধ্য নয়।